২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৫৩

কিশোরগঞ্জে এলাকাবাসী ও বজরাং বাহিনীর মধ্যে সংঘর্ষ আহত ২০

নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শনিবার বজরাং বাহিনী ও এলাকাবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষে চরকবন গ্রামটি রণক্ষেত্রে পরিনত হয়। এসময় এলাকাবাসীর বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

সংঘর্ষে ইট, পাটকেল, লাঠি, ছোরায় সজ্জিত হয়ে বজরাং বাহিনীর সদস্যরা এলাকাবাসীর উপর  আক্রমণ চালায়। এসময় গ্রামবাসীর পাল্টা আক্রমণে কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের পাশ্ববর্তী তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ককমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক।

খবর পেয়ে কিশোরগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বজরাং বাহিনীর সহায়তায় মহি মিঠু নামে একটি পোল্ট্রি খামার স্থাপনের জন্য চাঁদখানা ইউনিয়নের চরকবন গ্রামে আস্তানা গেড়ে বসে। শুরু হয় কৃষকদের তিন ফসলা জমি জবর দখলের মহোৎসব। এলাকাবাসী তাদের তিন ফসলা জমি দখল ছেড়ে না দেয়ায় শনিবার থেকে শুরু হয় দুপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ। এসময় কৃষকদের বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করে বজরাং বাহিনীর সদস্যরা। এলাকাবাসী পাল্টা আক্রমণ করে খামারের নিরাপত্তা বেষ্টুনীর প্রাচীর ভাংচুর করে। ফলে দুপক্ষের মধ্যে শুরু হয় থেমে থেমে সংঘর্ষ।এ সংঘর্ষ চলে বিকাল ৪টা পর্যন্ত। সংঘর্ষে দুপক্ষই ইট,পাটকেল,লাঠি, ছোরা ও বল্লম ব্যবহার করে।

সংঘর্ষে আহতরা হলো, আহসান হাবীব (২৬), রেজওয়ান (২৭), আব্দুল হক (৩৫), মুকুল হোসেন (২৮), সাহের বানু (৩০), বেলাল (৪০), আব্দুল মজিদ (৫০), নজরুল ইসলাম (৪৮), কফিল উদ্দিন (৪৫), বাবুল হোসেন (৩০) ও সোলায়মান আলী (৫০)।

এদের মধ্যে চাঁদখানা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন ও ওই ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার সোলায়মান আলী গুরুত্বর আহত হয়। এদের অবস্থা আশংকাজনক হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এলাকাবাসীর পক্ষে আহসান হাবীব বলেন, কোম্পানীর দালাল বজরাং বাহিনীর সন্ত্রাসীরা অন্যায় ভাবে আমাদের তিন ফসলা জমি জবরদখল করে প্রাচীর নির্মাণ করে। এতে বাধা দিতে গেলে তারা আমাদের (এলাকাবাসীর) উপর দেশীয় বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে উসকানী মূলক হামলা চালায়।

এ বিষয়ে বজরাং বাহিনীর প্রধান ও আওয়ামী লীগের চাঁদখানা ইউনিয়নের সভাপতি মিজানুর রহমান দুলাল ওরফে বগি দুলালের সাথে মোবাইল ফোনে তার বক্তব্য জানতে চাইলে তিনি সংযোগ কেটে দেন।

চাঁদখানা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, এলাকাবাসী নির্মাণ শ্রমিকদের উপর হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমানের বলেন, কোম্পানীর মালিক সঠিকভাবে জমি ক্রয় না করে দখল নিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

(কুইকনিউজবিডি/প্রতিনিধি/এআর)