২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৫৩

জয়পুরহাট সদর উপজেলা কৃষি অফিসার পেলেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার

 

মিজানুর রহমান মিন্টু,জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট সদর উপজেলা কৃষি অফিসার সেরাজুল ইসলাম সাজু কৃষি সম্প্রসারণে বিশেষ অবদান রাখায় পেলেন “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২১” ব্রোঞ্জ পদক।

কৃষির আধুনিক ও লাগসই প্রযুক্তি সম্প্রসারনে সফলতা অর্জন, প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় বিভিন্ন কৃষি প্রযুক্তি সম্পর্কে কৃষদের অবহিত করন ও গুটি ইউরিয়া ব্যবহারে সুফল সম্পর্কে কৃষকদের মাঝে সচেতনতা তৈরী করার ফলে জয়পুরহাট সদর উপজেলায় রোপা আমন ফলন বৃদ্ধি পয়েছে।

সেইসাথে তিনি ব্যক্তিগত উদ্যোগে রাস্তার ধারে তাল ও খেজুর গাছের চারা রোপনে স্থানীয় জনগণকে উদ্বুদ্ধ করেন। বিষমুক্ত নিরাপদ ফসল উৎপাদনের লক্ষ্যে কৃষকদের তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে চাহিদাভিত্তিক ভ্রাম্যমান প্রশিক্ষণ প্রদান তার একটি উল্লেখযোগ্য উদ্ভাবনী কর্মকান্ড। এছাড়া খামার যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসলের সংগ্রহোত্তর ক্ষতি কমানোর লক্ষ্যে স্থানীয় পর্যায়ের প্রশিক্ষণ কর্মসূচির আওতায় ২ হাজার ৫০০ কৃষককে প্রশিক্ষণ প্রদান করেন।

এ উপলক্ষে গত রবিবার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে কৃষি মন্ত্রনালয়ের আয়োজনে কৃষি সম্প্রসারণে বিশেষ অবদান রাখায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়পুরহাট সদর উপজেলা কৃষি অফিসার সেরাজুল ইসলাম এর হাতে “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২১” ব্রোঞ্জ পদক তুলেদেন। এসময় কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

 

 

 

 

কিউএনবি/রেশমা/১৮ই জুলাই, ২০১৭ ইং/সকাল ১১:০০