১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৪০

জয়পুরহাটে পেট্রোল-আগুনে দগ্ধ হাসান ৬ দিন মৃত্যু যন্ত্রনার পর মারা গেলেন

জয়পুরহাট থেকে মিজানুর রহমান মিন্টু: জয়পুরহাট সদর উপজেলার ভাদসা গ্রামে সাবেক শ্বশুর বাড়িতে পেট্রোল-আগুনে দগ্ধ আবু হাসান (৪০) নামে এক ব্যক্তি ঘটনার ৬ দিন পর  বুধবার ভোর রাতে মারা গেছেন।  রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যূ হয়।

নিহত হাসান পার্শ্ববর্তী নওগাঁর বদলগাছী উপজেলার বিলাশ বাড়ি গ্রামের মৃত জয়েন উদ্দিনের ছেলে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, আবু হাসানের সাবেক স্ত্রী ভাদসা গ্রামের মোশাররফ হোসেনের মেয়ে সুখি বেগম তাকে (হাসান) তালাক দিয়ে একই গ্রামের আব্দুর রশিদের ছেলে উজ্জল হোসেন ওরফে বৃটিশ উজ্জল নামে এক যুবককে বিয়ে করেন।

তারপরও ওই সাবেক স্ত্রীকে পুনরায় বিয়ে করে সংসার করবেন বলে গত ১৫ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় হাসান তার সাবেক শ্বশুর বাড়ি এসে উভয় পক্ষের লোকজন নিয়ে দরবার-শালিসে বসেন।

এরই সূত্র ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে আবু হাসানের সাবেক স্ত্রী সুখি বেগম ও তার দ্বিতীয় স্বামী উজ্জল হোসেনসহ তাদের লোকজন আবু হাসানের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

স্থানীয়রা হাসানকে প্রথমে জয়পুরহাট জেলা আধুনিক হাসাতালে ভর্তি করিয়ে দেন। তার অবস্থার অবনতি ঘটলে তাকে  শুক্রবার রাতে তাকে  বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ও পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়।

৬দিন সেখানে চিকিৎসাধীন থাকার পর আজ বুধবার ভোর রাতে তার মৃত্যু হয়।

তবে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মাহবুব উল হক জানান, আহত হাসান হাসপাতালে ভর্তির পর তাকে দগ্ধ হওয়ার কারন জিজ্ঞাসা করা হলে প্রথমে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন বলে স্বীকার করেন।

পরে আহতের আত্মীয়-স্বজনরা দেখতে আসার পর হাসপাতালে পুলিশ আসলে হাসান অভিযোগ করেন, তার সাবেক স্ত্রী সুখি ও সুখির বর্তমান স্বামী উজ্জলসহ তাদের লোকজন তার শরীরে পেট্রোল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দিয়েছেন।

জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে নিহতের মা হালিমা খাতুন বাদী হয়ে হাসানের সাবেক স্ত্রী সুখি, তার বর্তমান স্বামী উজ্জলসহ কয়েক জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও ওসি জানান।

কুইক নিউজ বিডি.কম/এএম/২০.০৪.২০১৬/২২:২২