২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৪০

খাগড়াছড়িতে এক বয়ো:বৃদ্ধকে হত্যার এক বছর হলেও গ্রেপ্তার হয়নি আসামীরা

খাগড়াছড়ি থেকে চাইথোয়াই মারমা: খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলার মলংগী পাড়া গ্রামে গত ০২/০৯/২০১৬ইং তারিখে মো: আব্দুল মতিন নামের এক বয়োঃবৃদ্ধকে কুপিয়ে গুরুতর জখম করে হত্যা করে অস্ত্রধারী অজ্ঞাত সন্ত্রাসীরা।

প্রায় এক বছর অতিবাহিত হলেও আসামী ১১(এগার) জনের মধ্যে দুইজন ছাড়া বাকী ০৯(নয়) জন আসামীকে অদ্য পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ প্রশাসন। যার ধারাবাহিকতায় একের পর এক বাঙ্গালীদের বাড়ি-ঘরে আগুন, খুন, গুম ফসলী বাগান ধ্বংসসহ সব ধরনের অপকর্ম ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে তারা।

গত ১৫/০৪/২০১৬ইং রাত অনুমানিক ১টায় যখন সব মানুষ গভীর ঘুমে আচ্ছন্ন, সেই সুযোগে আব্দুল মতিনের ঘর-বাড়ি জ্বালিয়ে দেয় সন্ত্রাসীরা।

মৃত আব্দুল মতিনের পারিবারিক সূত্রে জানা যায় আব্দুল মতিনের হত্যার জের ধরেই বিচার চাওয়ায় সন্ত্রাসীরা গত রাতে বাড়ি-ঘর লুঠ-পাট করে অগ্নিসংযোগ করে এবং হুমকি প্রদান করে যে, অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে তাদেরকেও একই পরিণতি ভোগ করতে হবে। যার ফলে মৃত আব্দুল মতিনের পরিবারে মধ্যে আতংক সৃষ্টি হয়েছে এবং তারা প্রচন্ড নিরাপত্তা হীনতায় ভুগছে বলে জানা যায়।

এদিকে পার্বত্য বাঙ্গালী ছাত্র সংগ্রাম পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক ও খাগাড়াছড়ি পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাসুম রানা এক বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, পার্বত্য অঞ্চলে খুন, গুম, হত্যা কান্ডের কোন সুষ্ঠ বিচার না হওয়ায় সন্ত্রাসীরা একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছে। তিনি অভিযোগ করে বলেন, পার্বত্য অঞ্চলের মানুষ আজও নিরাপত্তা হীনতায় ভুগছে। তিনি এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবী এবং আব্দুল মতিনের পরিবারকে উপর্যুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থার দাবী জানান। অন্যথায় পার্বত্য অঞ্চলের সকল বাঙ্গালীদের সাথে নিয়ে দূর্বার আন্দোলনের ডাক দিবেন বলে তিনি হুশিয়ারী দেন।

খাগড়াছড়ি জেলা শাখা পার্বত্য বাঙ্গালী ছাত্র সংগ্রাম পরিষদ আহবায়ক এসএম মাসুম রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কুইক নিউজ বিডি.কম/এএম/১৭.০৪.২০১৬/১৭:০৭