২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২৬

এরশাদকে চ্যালেঞ্জ ছুঁড়লেন ভাতিজা

অনলাইন ডেক্স: জাতীয়পার্টির দুর্গ বলে খ্যাত খোদ রংপুরেই ফের কোন্দলের সুর বেজে উঠছে। আগামী রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ মনোনীত প্রার্থীকে চ্যালেঞ্জ করে নিজেই প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় জাপার যুগ্ম-মহাসচিব ও রংপুর জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ।

আজ বুধবার দুপুরে নগরীর সেনপাড়ার বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আগামী রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীতার ঘোষণা দেন তিনি।

এ সময় আসিফ শাহরিয়ার বলেন, সুবিধাভোগীরা জাতীয় পার্টিকে নিয়ে ষড়যন্ত্র করছে। জাতীয় পার্টির লাগাম এখন এরশাদের হাতে নেই। রংপুরের হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ হতাশ এবং পার্টির চেয়ারম্যানের সঙ্গে সুবিধাভোগীদের পুনরায় সখ্যতা জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করছে।

তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয়পার্টির দলীয় প্রার্থী হিসেবে যিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাকে নিয়ে জনমনে সংশয় থাকলেও আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় অবস্থানে ছিলাম। কিন্তু পরিতাপের বিষয় ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে জাতীয়পার্টির চেয়ারম্যান এরশাদকে যখন সিএমএইচ হাসপাতালে বন্দি করা হয় তখন রংপুর জাতীয়পার্টির নেতৃত্বে ছিলেন মশিউর রহমান রাঙ্গা।

সেই সময় তার নীরবতা দেখে এরশাদ পরিবারের সদস্য হিসেবে আমি হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনতাকে নিয়ে এরশাদ মুক্তির জন্য রাজপথে মিছিল বের করি। তখন সুযোগসন্ধানী মশিউর রহমান রাঙ্গার নেতৃত্বে পুলিশের সহযোগিতায় সেই মিছলে রাবার বুলেট, টিয়ারশেল ও বেপরোয়া লাঠিচার্জ করা হয়।

এছাড়া উল্টো আমাদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলাও করা হয়। সেই থেকে দলীয় নেতাকর্মী ও রংপুরবাসীর কাছে তার প্রকৃতি উন্মোচিত হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ইদানিং মনোনয়নপ্রত্যাশী মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা ও দলীয় ষড়যন্ত্রকারী মশিউর রহমান রাঙ্গার মধ্যে ঘনিষ্ঠতা গড়ে উঠেছে। যা দেখে রংপুরের হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ হতাশ। যার জন্য দলের হাজার হাজার নেতাকর্মী লাঞ্ছিত হলো পুনরায় তার সঙ্গে পার্টির চেয়ারম্যান এরশাদ ও মোস্তফার সখ্যতা রংপুরের মাটিতে এরশাদ পরিবারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এমতাবস্থায় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী মোস্তাফিজুর রহমান মোস্তফাকে মেয়র পদে মনোনয়ন দিলে পুনরায় জাতীয়পার্টি পরাজিত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই জন্মসূত্রে রংপুরের নাগরিক হিসেবে দলীয় সার্বিক দিক বিবেচনা করে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে লাঙল প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করার প্রত্যাশা করেন তিনি। তবে দলীয় প্রতীক না পেলেও তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দেন।

এ সময় সংবাদ সম্মেলনে জেলা, মহানগর ও সদর উপজেলা জাপার বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন সভা-সমাবেশে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফার নাম ঘোষণা করেন দলীয় প্রধান এরশাদ।

কিউএনবি/আমিনুল/১৪ই জুন, ২০১৭ ইং/ বিকাল ৫:০৫