১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৩৩

একসঙ্গে ৪ কন্যা প্রসব

ডেস্কনিউজঃ বরগুনার এক গৃহবধূ একসঙ্গে চারটি সন্তান প্রসব করেছেন। শুক্রবার ভোর ৫টার দিকে সদর উপজেলার বুড়িরচর গ্রামের বাবার বাড়িতে একসঙ্গে ওই চার সন্তান প্রসব করেন রেখা রানী (২৮)। রেখা রানী বুড়িরচর গ্রামের অনিল চন্দ্র মিস্ত্রীর মেয়ে এবং তালতলী উপজেলার চরপাড়া গ্রামের শ্রী বিকাশ চন্দ্র মিস্ত্রীর স্ত্রী।

রেখা রানীর স্বামী বিকাশ চন্দ্র মিস্ত্রী জানান, তাদের ৮ বছরের বিজলী নামের একটি মেয়ে রয়েছে। দশ মাস আগে তার স্ত্রী সন্তানসম্ভবা হয়। সম্প্রতি তার স্ত্রীর সন্তান প্রসবের সময় ঘনিয়ে আসলে, তাকে তার বাবার বাড়িতে নিয়ে আসেন স্বজনরা। পরে শুক্রবার ভোর ৫টার দিকে পরপর চারটি কন্যা সন্তানের জন্ম দেন রেখা রানী।

প্রসবের পরপরই সন্তানরা অসুস্থ হয়ে পড়লে তিনি তার স্ত্রীকে বরগুনা সদর হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে ভর্তির কিছু সময় পর একে একে মারা যায় তিনটি সন্তান।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে ভর্তির অল্পসময়ের মধ্যেই একে একে তিনটি শিশু মারা যায়। তবে মা সুস্থ থাকলেও জীবীত অরপর শিশুটি গুরুতর অসুস্থ। চব্বিশ ঘণ্টা অতিবাহিত না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না বলেও জানান কর্তব্যরত চিকিৎসকরা।

কিউএনবি/বিপুল /৯ই জুন, ২০১৭ ইং/রাত ১১:৩৪