২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:১৫

খাগড়াছড়িতে নববর্ষ ও বৈসাবি উৎসবে বর্নাঢ্য র‌্যালী

খাগড়াছড়ি থেকে চাইথোয়াই মারমা: মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নি স্নানে শুচি হোক ধরা এ প্রত্যয়ে ঐক্য, মৈত্রী আর সম্প্রীতির বন্ধনে নবযাত্রা সূচিত হোক” শ্লোগানে খাগড়াছড়ি পার্বত্য জেলা উদ্দ্যোগে ১লা বৈশাখ ১৪২৩বাংলা নববর্ষ ও বৈসাবি(বৈসু-সাংগ্রাইং-বিজু) উঃসবের শুভেচ্ছা-অভিনন্দন জানিয়ে বর্নাঢ্য র‌্যালী শুভ মংগল যাত্রা বের করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি সরকারী হাইস্কুল মাঠ প্রাংগন থেকে র‌্যালী শোভা যাত্রা বের হয়ে গুরত্ব সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর ঘুরে টাউন হল প্রাংগনে এসে শেষ হয়। পরে টাউন হল মিলনায়তনে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জান সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল স.ম. মাহাবুব-উল আলম এসজিপি পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার মো: মজিদ আলী, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, পৌর মেয়র মো: রফিকুল আলম, পাজেপ সদস্য আলহাজ¦ মো: জাহেদুল আলম, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইচ উদ্দিন ।

এতে সকল নৃ-তাত্বিক জনগোষ্ঠিসহ সর্বস্তরের জনগনের সমন্বয়ে বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রানব›দ্ধ করে তোলে। এসময় জেলা বিভিন্ন এলাকার সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে প্রতিনিধিরা অংশগ্রহন করে ।

দুপুরে জেল সুপার, সিভিল সার্জন ও শহর সমাজসেবা অধিদপ্তরে স্ব-স্ব প্রতিষ্ঠানে কয়েদি কারাবন্দীদের, হাসপাতাল ও শিশু পরিবারে(এতিম খানা) উন্নতমানের ঐতিহ্যবাহী খাবারে বিতরন এবং শিশু পরিবারের শিশুদের নিয়ে সাংস্কুতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

কুইক নিউজ বিডি.কম/এএম/১৪.০৪.২০১৬/২১:৫৬