১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৫

মাগুরায় জমি দখলকে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষ,আহত- ২০

মাগুরা প্রতিনিধিঃ মাগুরা মহম্মদপুরের পলাশবাড়িয়া এলাকায় বিরোধপূর্ন জমি দখলকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে সংঘর্ষে ২০ ব্যক্তি আহত এবং ১৫টি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে মিলন মোল্লা(৩০),সাখায়ত(৪০), সোহেল(৩০),পলাশ(৩০),আবুল বাশার(৫০) কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এছাড়া গুরুতর আহত বাদল মোল্লা(৪০),মাফুজার(৩৮) নিজাম(৫০) ও কায়েস(২৮)কে ফরিদপুর সদর হাসপাতাল এবং ঢাকায় পাঠানো হয়েছে । বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে ।

আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। সংঘর্ষের সময় উভয় পক্ষের ১৫টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও এলাকাবাসী জানায় , বিরোধপূর্ন জমিকে কেন্দ্র করে পলাশবাড়িয়া এলাকার মিন্টু মিয়া ও আকরামের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে মনোমালিন্য চলছিল।

এ ঘটনাকে কেন্দ্র করে ঘটনার দিন সকালে আকরাম সমর্থক হাফিজার বিরোধপূর্ন জমির দখল নিতে গেলে এসময় মিন্টু সমর্থক কিবির বাধা দেয় এবং দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে উভয়পক্ষের শত-শত সমর্থকরা ঢাল-সড়কি, রামদা, ইটপাটকেল নিয়ে সংঘবদ্ধ হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় পাখি মাষ্টারের ১টি, বাকা মিয়ার ৩টি ,মাফুজারের ১টি, হাফিজারের ১টি, সাহেবের ১টি, আতর মিয়ার ১টি, রুহোল মিয়ার ১টি, ইশারতের ১টি, তবিবর মিয়ার ১টি, লিটনের ১টি, হাকিম মিয়ার ১টি, আলিমের ১টি, কায়েসের ১টি, জাফরের ১টি ও কিবিরের ১টি সহ মোট ১৫টি বাড়ি-ঘরে ভাংচুরের ঘটনা ঘটে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তরিকুল ইসলাম জানান, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় এখনও কেহ কোন লিখিত অভিযোগ করেনি । অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কিউএনবি/খায়রুজ্জামান/৬ই জুন, ২০১৭ ইং/দুপুর ২:২৯