১৬ই জুন, ২০১৯ ইং | ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:৫২

পাবনায় মানসিক হাসপাতালে রোগীদের বৈশাখ বরণ উৎসব

পাবনা থেকে খাইরুল ইসলাম: ‘নববর্ষের উদার আলোয় ভরে উঠুক প্রাণ, সব বাঙালীর চিত্তে বাজুক অসম্প্রদায়িক গান’ এই শ্লোগানে প্রাণের বৈশাখ বরণ উৎসব উদযাপন করেছেন পাবনা মানসিক হাসপাতালের মানসিক রোগীরা।

দেশের একমাত্র মানসিক রোগের বিশেষায়িত এই হাসপাতালের মিলনায়তনে সকাল দশটা থেকে শুরু হয় বৈশাখ বরণের এই ব্যতিক্রমী আয়োজন।

মানসিক হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে ও হাসপাতালের সমাজ সেবা বিভাগের সহযোগিতায় ‘এসো হে বৈশাখ এসো এসো’ গান দিয়ে শুরু হয় বর্ষবরণের অনুষ্ঠান। গান পরিবেশন করেন হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও মানসিক রোগীরা। পরিবেশন করা হয় শিশুদের নৃত্য। নাচে গানে বর্ষবরণ অনুষ্ঠান উপভোগ করেন মানসিক রোগী সহ অন্যরা।

অনুষ্ঠানে হাসপাতালের পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, তত্ত্বাবধায়ক কার্তিক চন্দ্র, আরএমও ডা. দিলারা আকতার, সেবা তত্ত্বাবধায়ক শামীমা আকতার সহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে মানসিক রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সকালের নাস্তায় ছিল দই, চিড়া ও মিষ্টি। আর দুপুরে ছিল চিকন চালের ভাত, খাসির মাংসের রেজালা, রুই মাছ ভাজা ও মুগের ডাল।

হাসপাতালের পরিচালক জানান, পারিবারিকভাবে বিচ্ছিন্ন মানসিক রোগীদের মানসিক বিকাশ ঘটিয়ে তাদের স্মৃতি ফেরানোর জন্য এই ব্যতিক্রমী বৈশাখী উৎসবের আয়োজন।

কুইক নিউজ বিডি.কম/এএম/১৪.০৪.২০১৬/১৭:১০

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial