১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৩৫

পদ্মা সেতু প্রকল্পে পাঁচ হাজার ৫২৪ কোটি ৩৬ লাখ টাকা বরাদ্দ

ডেস্কনিউজঃ বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) পদ্মা সেতু প্রকল্পের জন্য পাঁচ হাজার ৫২৪ কোটি ৩৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

চলতি অর্থবছরের (২০১৬-১৭) সংশোধিত এডিপিতে এ প্রকল্পের অনুকূলে বরাদ্দ ছিল চার হাজার ৬৭৪ কোটি ১০ লাখ টাকা। চলতি অর্থবছরের চেয়ে আগামী ২০১৭-১৮ অর্থবছরে ৮৫০ কোটি ২৬ লাখ টাকা বরাদ্দ বাড়ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পদ্মা সেতুসহ উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দের কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, আগামী ২০১৭-১৮ অর্থবছর পদ্মা সেতু প্রকল্পের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ২০১৮ সালের মধ্যে এই সেতু দিয়ে যানবাহন চলাচলের পরিকল্পনা রয়েছে। সে লক্ষ্য পূরণ করতে বরাদ্দ দেওয়া হয়েছে।

আজ জাতীয় সংসদে ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চার লাখ ২৬৬ কোটি এ বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ দশমিক ৪ শতাংশ। এতে উন্নয়ন ব্যয় এক লাখ ৫৯ হাজার ১৩ কোটি, অনুন্নয়ন রাজস্ব ব্যয় দুই লাখ সাত হাজার ১৩৮ কোটি টাকা ধরা হয়েছে।

বাজেটে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) জন্য বরাদ্দ করা হয়েছে এক লাখ ৫৩ হাজার ৩৩১ কোটি টাকা। গত অর্থবছরের বাজেটে এডিপির আকার ছিল এক লাখ ১০ হাজার ৭০০ কোটি টাকা।

কিউএনবি/বিপুল /২রা জুন, ২০১৭ ইং/রাত ১:০৭