১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩৪

ছাত্রীকে বিয়ের প্রস্তাব দিয়ে বরখাস্ত হলেন শিক্ষক

ডেস্ক নিউজ : মাগুরার শালিখা উপজেলায় ছাত্রীকে বিয়ের প্রস্তাব দেওয়াসহ নানাভাবে উত্ত্যক্ত করার অভিযোগে নাঘোসা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাসকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্কুল ম্যানেজিং কমিটি গতকাল মঙ্গলবার এক সভায় এ সিদ্ধান্ত নেয় বলে সংশ্লিষ্টরা জানান।

ছাত্রীটির নানা সাংবাদিকদের বলেন, শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাস তার অষ্টম শ্রেণিতে পড়ুয়া নাতনিকে দীর্ঘদিন ধরে বিয়ের প্রস্তাবসহ নানা ধরনের অশ্লীল কথা বলে উত্ত্যক্ত করে আসছিলেন। বারবার নিষেধ করলেও তিনি তা না শুনে আরও বেশি বেপরোয়া হয়ে ওঠেন।

তাই বাধ্য হয়ে গত ২৯ মে তিনি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি তদন্তের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে দায়িত্ব দেন। এছাড়া গতকাল মঙ্গলবার দুপুরে ওই শিক্ষকের বিচার দাবিতে অভিভাবকরা স্কুল ঘেরাও করেন।

ওই পর্যায়ে জেলা শিক্ষা অফিসার সিরাজ-উদ-দৌল্লা উপস্থিত হয়ে ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে জরুরি বৈঠক করেন। বৈঠকে হামিদকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

জেলা শিক্ষা অফিসার সিরাজ-উদ-দৌল্লা বলেন, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই শিক্ষককের বিরুদ্ধে সাময়িক বরখাস্তের ব্যবস্থা নেওয়া হয়েছে। পরে আরও তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাস বলেন, উক্ত ছাত্রী সম্পর্কে আমার নাতনী হয়, যে কারণে হাসি-ঠাট্টার জন্য রহস্য করে নানা কথা বলতাম। কিন্তু বিষয়টি সত্য ভেবে আমাকে অভিযুক্ত করছে।

কিউএনবি/রেশমা/৩১শে মে,২০১৭ইং/সকাল১০ :৪০