১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩৯

মানিকগঞ্জে বজ্রাঘাতে পাঁচজন নিহত

অনলাইনডেক্স: মানিকগঞ্জের সিংগাইর ও সাটুরিয়া উপজেলায় বজ্রাঘাতে দুই স্কুলছাত্রসহ পাঁচজন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো পাঁচজন।

আজ রোববার দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত পাঁচজন হলো সাটুরিয়া উপজেলার হরগজ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র পবন সরকার (১৫) ও সপ্তম শ্রেণির ছাত্র জয়ন্ত সরকার (১৩), সিংগাইর উপজেলার জামালপুর গ্রামের কৃষক আসলাম শেখ (৩০), আবদুল বারেক (৪০) ও আবু তাহের (৩৫)।

আহত পাঁচজনের পরিচয় জানা যায়নি। তাদের মধ্যে দুজনকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানোর কথা বলা হয়েছে।

বজ্রপাতের বিষয়ে জানতে চাইলে সাটু‌রিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, দুপুর দেড়টার দিকে হঠাৎ বৃষ্টিসহ বজ্রপাত শুরু হয়। এ সময় হরগজ গ্রামের ধানক্ষেতে ঘাস কাটছিল পবন ও জয়ন্ত। বিকট শব্দে বজ্রাঘাতে ঘটনাস্থলেই দুজন নিহত হয়।

সিংগাইর থানার ওসি খন্দকার ইমাম হোসেন জানান, প্রায় একই সময় সিংগাইর উপজেলার জামালপুর গ্রামের একটি ক্ষেতে ধান কাটছিল ১০ থেকে ১২ জন শ্রমিক। হঠাৎ বজ্রাঘাতে ঘটনাস্থলে আবু তাহের ও আবদুল বারেক নিহত হন। আহত হন অপর ছয়জন। তাঁদের মধ্যে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যান আসলাম শেখ। 

কিউএনবি/বিপুল /২৮শে মে, ২০১৭ ইং/বিকাল ৬:৩০