১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:৪৭

বিনয় মল্লিককে পুলিশের হেনস্তার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

নড়াইল থেকে শরিফুল  ইসলাম: যশোরের মানবাধিকার কর্মী ও সাংবাদিক নেতা বিনয় কৃষ্ণ মল্লিক কে পুলিশ কর্তৃক হেনস্তা করার প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ সোমবার (১১ এপ্রিল) সকাল ১০টায় নড়াইল আদালত চত্ত্বরে সম্মিলিত মানবাধিকার কর্মী ও সাংবাদিক সমাজের ব্যানরে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন চলে। সর্বস্তরের সাংবাদিক, মানবাধিকার কর্মী, সমাজকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা এতে অংশ গ্রহন করেন।

মানববন্ধন চলাকালে বিক্ষোভ কর্মসূচীতে অংশ নিয়ে বক্তব্য দেন  সাংবাদিক সাইফুল ইসলাম তুহিন, সাংবাদিক কার্তিক দাস,সাংবাদিক কাজী হাফিজুর রহমান,আরিফুল ইসলাম পান্ত প্রমুখ।

বক্তারা বলেন,একজন মানবাধিকার কর্মী যখন সাধারন মানুষের মানবাধিকার রক্ষায় পুলিশেল বিপক্ষে অবস্থান নেয় তখন পুলিশের এহেন আচরন দেশের আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখানো ছাড়া আর কিছু নয়, পুলিশের এহেন বাড়াবাড়ি পুলিশকে জনগন থেকে অনেক দুরে ঠেলে দিচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি যশোর শহরের গাড়িখানা রোডে পুলিশ ক্লাব তৈরী করার জন্য জায়গা দখল করে ৪০ টি বসতি উচ্ছেদ করে পুলিশ। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের পক্ষে অবস্থান নিয়ে সাংবাদিক সস্মেলন সহ প্রতিবাদ করেন রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। এতে তার  উপর ক্ষিপ্ত হন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান। এর জের ধরে গত ৫ এপ্রিল যশোর পুলিশ সুপার কার্যালয়ে এবং কোতয়ালী থানার বোর্ডে বিনয় কৃষ্ণ মল্লিকের ছবি টানিয়ে তার নীচে আদম ব্যবসায়ী, অর্থ আর্তসাৎকারী সহ নানা ধরনের বাজে মন্তব্য লেখা হয়। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠে যশোর সহ দক্ষিন-পশ্চিমাঞ্চলের  মানবাধিকার কর্মী, সাংবাদিক ও সমাজকর্মীরা।

কুইক নিউজ বিডি.কম/এএম/১১.০৪.২০১৬/১৯:২২