১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৩৫

মুন্সীগঞ্জে মানব পাচারের আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য গ্রেফতার


মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জ এলাকার এক মুক্তিযোদ্ধার আব্দুর রউফ চৌকিদারের ছেলে মো.ইব্রাহিমকে মালেয়শিয়া নেবার কথা বলে চার লক্ষ টাকা নিয়ে মো. হুমায়ুন কবির নামে (৪০) মানব পাচারের আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ।


ঘটনার সত্যতা নিশ্চিত করে মুন্সীগঞ্জ সদর থানার এস আই মো:আবুল বাসার জানান, শহরের হাটলক্ষীগঞ্জ এলাকার এক মুক্তিযোদ্ধার আব্দুর রউফ চৌকিদারের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে গত ২২ মে সোমবার রাতে মুন্সীগঞ্জ সদর থানার এস আই মো:আবুল বাসারের নেতৃত্বে পুলিশের একটি দল রাজধানী ঢাকার মতিঝিল এলাকা থেকে আন্তর্জাতিক প্রতারক চক্রের অন্যতম সদস্য মো. হুমায়ুন কবিরকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়।

তবে বাকি আসামিদের গ্রেফতারে পুলিশ মাঠে রয়েছে এবং অতি দ্রুত তাদের গ্রেফতার করা হবে বলে আসা করি।


তাদের বিরুদ্ধে জেলার অন্যান্য থানায় একাধিক মামলা রয়েছে বলেও পুলিশ জানিয়েছে।


তবে এই চক্রের অন্যতম তালিকাভুক্ত আসামি কবির আহম্মেদ মমিন (৪১) ও জোসনা বেগম (৪৫) কে পুলিশ গ্রেফতার করতে পারেনি।


মামলার বাদি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ চৌকিদার জানান, আমি শহরে হাটলক্ষীগঞ্জ এলাকায় পিঠা বিক্রি করে সংসার চালাই।


আমার ছেলে মো.ইব্রাহিমকে মালয়েশিয়া নেবার কথা কবির আহম্মেদ মমিন (৪১) জোসনা বেগম (৪৫) ও হুমায়ুন কবির নামে (৪০) মানব পাচরের আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য আমাকে মিথ্যা আশ্বাস দিয়ে চার লক্ষ টাকা হাতিয়ে নেয়।


আমি একাধিকবার এই তিনজন আদম ব্যবসায়ীর কাছে গিয়ে ছেলে ইব্রাহিমের সন্ধান জানতে ও চার লক্ষ টাকা চাইলে অসহায় মুক্তিযোদ্ধা আব্দুর রউফকে অকথ্য ভাষায় গাল মন্দ করে তারিয়ে দেয়।


পরে বাধ্য হয়ে মুক্তিযোদ্ধা আব্দুর রউফ গত ২৩ মার্চ বাদি হয়ে কবির আহম্মেদ মমিন (৪১) জোসনা বেগম (৪৫) ও হুমায়ুন কবির নামে (৪০) মানব পাচারের আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে  মামলা দায়ের করেন।


উল্লেখ্য, মানব পাচারের আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে মেহেরপুর ও ঢাকা সহ বিভিন্ন জেলায় একাধিক মামলারয়েছে।

কিউএনবি/খায়রুজ্জামান/২৪শে মে, ২০১৭ ইং/দুপুর ১:৩৪