১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৭

গোপালগঞ্জে বিপ্রবি’র ১০ শিক্ষার্থীকে বহিস্কার ও সাজা প্রদানের নোটিশ

গোপালগঞ্জ থেকে এম শিমুল খান: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১০ শিক্ষার্থীকে কেন বহিস্কার ও সাজা প্রদান করা হবে না এ বিষয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল রোববার দুপুরে ওই শিক্ষার্থীদের নোটিশ দেওয়া হয়। এ আদেশের প্রেক্ষিতে আগামী ৭ দিনের জন্য কর্ম বিরতির কর্মসূচী স্থগিত করেছে কর্মকর্তা-কর্মচারীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে ও বৃহস্পতিবার দুপুরে জাহাঙ্গীর গ্রুপ ও ঈশা গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রশাসনিক ভবন ও দুটি হলে ব্যাপক ভাংচুর করা হয়। ওই সময় শিক্ষার্থী ও কর্মচারীসহ ৫জন আহত হন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জাহাঙ্গীর গ্রুপের প্রধান ফলিত-পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জাহাঙ্গীর আলমসহ চারজনকে স্থায়ী ভাবে বহিস্কার ও অপর ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানের জন্য নোটিশ দেয়। তাদের আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

অপর তিন শিক্ষার্থী হলো পরিসংখ্যান বিভাগের  ৪র্থ বর্ষের ছাত্র সভ্যসাচী রায়, একই বর্ষের ইংরেজী বিভাগের সম্রাট বিশ্বাস ও গনিত বিভাগের মাহাদী হাসান।

এদিকে হামলা ও ভাংচুরের ঘটনায় গত বৃহস্পতিবার থেকে কর্মবিরতি পালন করে আসছিল কর্মকর্তা ও কর্মচারীরা। দোষীদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করায় রোরবার দুপুর থেকে ৭ দিনের জন্য কর্মসূচী স্থগিত করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মো: নুরুদ্দীন আহমেদ এ বহিস্কার ও  সাজার নোটিশ দেওয়ার সত্যাতা নিশ্চিত করেছেন।

কুইক নিউজ বিডি.কম/এএম/১০.০৪.২০১৬/১৭:৫৭