১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:৫৯

মুন্সীগঞ্জে ছাত্রলীগ ও মেরিন ট্যাকনোলজির ছাত্রদের সংর্ষষে আহত ২০

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ইন্সটিটিউট অফ মেরিন ট্যাকনোলজির সামনে মানববন্ধন কর্মসূচীতে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছে।


এরই জের ধরে প্রতিপক্ষকে ফাসানোঁর জন্য ওই প্রতিষ্ঠানের ছাত্রাবাসে ভাংচুর করেছে মেরিন ট্যাকনোলজির ছাত্ররা। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।


জানা গেছে, ওই প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ও অধ্যক্ষের অফিস কক্ষে জাতির জনকের ছবি ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় টঙ্গীবাড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজান খানের নেতৃত্বে সোমবার সকালে উপজেলা ছাত্রলীগ মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে তারা অধ্যক্ষের সাথে এ বিষয়ে আলাপ করতে গেলে বাকবন্ডিতার সৃষ্টি হয়। এক পর্যায়ে ছাত্রলীগের কর্মীদের উপর ইন্সটিটিউট অফ মেরিন ট্যাকনলজির ছাত্ররা অতর্কিত হামলা চালায়।

এ সময় তারা জানালার এলমনিয়াম দিয়ে আঘাত করলে ছাত্রলীগ কর্মী রিফাতের ডান পায়ের রগ কেটে যায় । উভয় পক্ষের সংঘর্ষে বাধলে কমপক্ষে ২০জন আহত হয় । পরে আইন শৃংখলা বাহিনী ও স্থানীয় নেত্রী বৃন্দের হস্তক্ষেপে পরিস্থিত নিয়ন্তনে আসে । আহত রিফাতকে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । বাকিদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে ।

এ ব্যপারে মিজান খান বাদী হয়ে , টঙ্গীবাড়ী থানায় ঐ শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আক্রাম আলী কে হুকুমের আসামী করে একটি অভিযোগ দায়ের করেছে। ওই কলেজের অধ্যক্ষ আক্রাম আলী জানান, ছাত্রলীগ নেতারা এই প্রতিষ্ঠানে একটি কমিটি গঠন করার জন্য আসছিলো। এতে আমি অনুমতি না দেওয়ায় তারা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। তবে ভাংচুর কে করেছে বিষয়টি সে জনে না বলে জানান।

এ ব্যাপারে সার্কেল এএসপি মাকসুদা লিমা জানান, ঘটনাস্থল পরিদর্শণ করেছি এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

কিউএনবি/খায়রুজ্জামান/১৫ই মে, ২০১৭ ইং/রাত ১০:৫৮