২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:১৪

দৌলতপুরে ৭ কোটি টাকার রাস্তা নির্মানে অনিয়ম

সাইদুল আনাম, দৌলতপুর (কুষ্টিয়া) থেকে: কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক ও জনপদ বিভাগের অধিনে দৌলতপুর থানা বাজার থেকে আলল্লারদর্গা বাজার পর্যন্ত সড়ক সংস্কার কাজে অনিয়ম ও নিন্মমানের কাজের অভিযোগ উঠেছে। দায়সারাভাবে সড়ক সংস্কার কাজ হওয়ায় সাধারণ জনমনে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাই ভূক্তভোগী এলাকাবাসী কাজের মান দেখার জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, সড়ক ও জনপথ বিভাগের আওতায় কুষ্টিয়ার ভেড়ামারা সাতবাড়িয়া থেকে দৌলতপুর থানা বাজার পর্যন্ত প্রায় সাড়ে ১৫ কি.মি. সড়ক সংস্কারের জন্য ৬ কোটি ৭০ লাখ টাকা ব্যয় ধরা হয়। কাজের সংশি¬ষ্ট ঠিকাদার সড়ক  দরপত্রে উল্লে¬খিত চাহিদা মোতাবেক পিচ, খোয়া ও থিকনেচ না দিয়ে নিজের ইচ্ছামত নিন্মমানের কাজ করেছেন। যার ফলে বছর না যেতেই সড়কটি যে দূরাবস্থার মধ্যে ছিল তার পুনর্রাবৃত্তি ঘটবে। সড়কের কাজে পিচ ও খোয়া কম দেয়া হচ্ছে। সড়কের দুই পাশের ইট না  পুঁতে কোন রকম দায়সারা  কাজ করা হচ্ছে। এমনকি সড়কের মধ্যে খানা খন্দক না ভরে গর্তেও মধ্যে নাম মাত্র খোয়া দিয়ে রোলার করছে, যা মাত্র ১৫ দিনের ব্যাবধানে সড়কের বিভিন্ন স্থানে আকাবাকা ও ঠেউয়ের সৃষ্টি হয়েছে।

এদিকে মঙ্গলবার (২৯ মার্চ ) আল্ল¬ারদর্গাস্থ বাড়ির সামনে পিচ, খোয়া ও ইট থিকনেচ না দিয়ে পূর্বের সিমানা থেকে আধা হাত রাস্তা ফাঁকা রেখেই নতুন রাস্তার সংস্কার কাজ করা হয়েছে। বর্তমানে সড়কের পিচ খোয়া ও উঠে যাওয়ার মত অবস্থার সৃষ্টি হয়েছে। বিশেষ করে আলল্লারদর্গা বাজার থেকে দৌলতপুর থানার মোড় পর্যন্ত সংস্কার করা নতুন সড়কে এমন দৃশ্য দেখা যাচ্ছে।

অপরদিকে বৃস্পতিবার (২৪ মার্চ ) উপজেলা বাজারে নিম্নমানের কাজ করার সময় এলাকাবাসী প্রতিবাদ করলে সেখানে তোপের মুখে পড়ে সংশি¬ষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন।

এবিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে সদ্য সংস্কার হওয়া এ সড়কটি আগামী বর্ষা মৌসুমে যানবাহন চলাচলের পর টিকে থাকবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছে এলাকাবাসী। তাই বিষয়টি জরুরী ভিত্তিতে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশি¬ষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

কুইক নিউজ বিডি.কম/এএম/০৯.০৪.২০১৬/১৭:০৩