১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪০

কলকাতায় ১৯ হলে মুক্তি পাবে ছুঁয়ে দিলে মন

অবশেষে কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের ছবি ‘ছুঁয়ে দিলে মন’। সার্কভুক্ত দেশগুলোর মধ্যকার পণ্য আমদানি-রফতানি চুক্তি-২০১২ ‘সাফটা`র আওতায় পশ্চিমবঙ্গে মুক্তির জন্য গেল ডিসেম্বরে ভারতীয় সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় ছবিটি।

চলচ্চিত্র নির্মাতা শিহাব শাহীন পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ ও জাকিয়া বারি মম। শিহাব শাহীন জানালেন, আগামীকাল শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি থেকে তার ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটি কলকাতায় আনুষ্ঠানিকভাবে মুক্তি পাচ্ছে। প্রাথমিকভাবে ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। পরে মোট ১৯টি হলে এটি দেখা যাবে।

২০১৫ সালের ১০ এপ্রিল দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় আরিফিন শুভ ও মম জুটির প্রথম ছবিটি। শুরুতেই এটি দর্শক টানতে সক্ষম হয়। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর এক ছবির কয়েকটি গান বেশ জনপ্রিয়তা অর্জন করে।

ছবিটি কলকাতায় পরিবেশনার দায়িত্বে আছে পিয়ালি ফিল্মস। মুক্তির ব্যাপারে সহায়তা করছে জিরোনা ইন্টারন্যাশনাল। এশিয়াটিক ধ্বনিচিত্র লিমিটেড ও মনফড়িং প্রযোজিত ছবিটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সুষমা সরকার, আলীরাজ প্রমুখ।

এদিকে চুক্তি অনুযায়ী ‘ছুঁয়ে দিলে মন’ ছবির বিনিময়ে বাংলাদেশে এসেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ওপার বাংলার সুপারহিট ছবি ‘বেলাশেষে’। একইদিনে ছবিটি বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে। এতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, ঋতুপর্ণাসহ ওপার বাংলার একঝাঁক তারকা।

এলএ/এবিএস