১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:৪২

বাংলাদেশের দর্শকদের দিকে তাকাবে না আমিরাত

নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। শক্তির বিচারে আমিরাতের চেয়ে অনেক এগিয়ে আছে বাংলাদেশ। তার উপর ঘরের মাঠে সাপ্তাহিক ছুটির দিনে মাঠে উপস্থিত থাকবেন প্রায় পঁচিশ হাজার দর্শক।

তাই বাড়তি চাপ থাকবে আমিরাতের খেলোয়াড়দের উপর। কিন্তু আমিরাতের খেলোয়াড়রা বাংলাদেশের খেলোয়াড়দের দিকে তাকাবেনই না বলে জানালেন দলের অধিনায়ক আমজাদ জাভেদ।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কা-আরব আমিরাত ম্যাচ শেষে আমজাদ বলেন, ‘আমি জানি বাংলাদেশের দর্শকদের কথা। দর্শকদের নিয়ে আমরা ভাবছি না। নিজেদের খেলায় মনোযোগ দিতে চাই। আমি আমার খেলোয়াড়দের বলে দিয়েছি দর্শকদের দিকে না তাকাতে।’

বোলাররা ভালো করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয় তাদের। এদিন শ্রীলঙ্কাকে ১২৯ রানে বেঁধে ফেলে ১১৫ রানে থামে আমিরাতের ইনিংস। এ ম্যাচের সব ভুল থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে মাঠে নামবেন বলে জানান আমজাদ।

এ প্রসঙ্গে বলেন, ‘শ্রীলঙ্কার মতো সেরা একটি দলকে ১২৯ রানে বেঁধে ফেলা সহজ কাজ নয়। আমাদের বোলাররা চমৎকার খেলেছে। শুধু এই ম্যাচেই নয়। অনেক আগের থেকেই। আমাদের ব্যাটিংটা এ ম্যাচে একটু খারাপ হয়েছে। বাছাই পর্বের ম্যাচে যেমন ব্যাট করেছি তা করতে পারলে বাংলাদেশের বিপক্ষে ভালো কিছু হবে।’

আরটি/বিএ