১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:০০

মালিঙ্গার কাছেই হারলো আরব আমিরাত

১৩০ রানের লক্ষ্য। আরব আমিরাতের সমনে সুবর্ণ সুযোগ ছিল এবারের এশিয়া কাপের শুরুতেই অঘটন ঘটানোর; কিন্তু পারলো না মধ্যপ্রাচ্যের দেশটি। বরং লঙ্কান দলপতি লাসিথ মালিঙ্গার বোলিং তোপে পড়ে মাত্র ১৪ রানের ব্যবধানে হারতে হলে আরব আমিরাতকে।

লঙ্কানদের ছুড়ে দেয়া ১২৯ রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করতে সক্ষম হয়েছে আরব আমিরাত। স্বপ্নিল পাতিল করেন সর্বোচ্চ ৩৭ রান। শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা ২৬ রান দিয়ে নেন ৪ উইকেট। নুয়ান কুলাসেকারা নেন ৩ উইকেট।

জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কান পেসারদের তোপের মুখে পড়ে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। ১৬ রানেই তারা হারিয়ে বসে ৪ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ার পর আরবদের টেনে তোলার দায়িত্ব নেন সাইমান আনোয়ার আর স্বপ্নিল পাতিল।

এ দু’জনের ৪২ রানের জুটি কিছুটা আশার সঞ্চার করে; কিন্তু রঙ্গনা হেরাথের ঘূর্ণি আর লাসিথ মালিঙ্গার তোপের মুখে ফিরে যান আরব আমিরাতের আশার প্রতীক হয়ে ওঠা এই দুই ব্যাটসম্যান। মালিঙ্গা আর কুলাসেকারা ছাড়াও ২ উইকেট নেন রঙ্গনা হেরাথ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে শ্রীলঙ্কা। দিনেশ চান্ডিমাল ৩৯ বলে করেন ৫০ রান। ২৭ রান করেন তিলকারত্নে দিলশান।