২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৬

নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে

মোঃ আমিনুল ইসলাম,ঝালকাঠি সংবাদদাতাঃ-শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান , দেশের জন্য তাদের আত্মত্যাগের বিনিময়ে আমারা আজ দেশ স্বাধীন করতে পেরেছি। আজ যেসব মুক্তিযোদ্ধারা ‘ভাতা ও সার্টিফিকেট দিয়ে’ সন্ত্রানদের চাকুরী ও বিশেষ সুবিধা পাচ্ছেন তাদের আরো একটি দায়িত্ব রয়েছে। আর সেটি হলো স্বাধীন দেশে জন্ম নেয়া আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। কিভাবে মুক্তিযোদ্ধারা এই চাচৈর রনাঙ্গনে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধ করেছিলো তা তুলে ধরতে হবে। দক্ষিনাঞ্চলে মুক্তিযুদ্ধের সময় যতোগুলো সম্মুখ যুদ্ধ হয়েছে তারমধ্যে চাচৈর রনাঙ্গনে সংগটিত সম্মুখ যুদ্ধের ইতিহাস অবিস্মরনীয়।
শুক্রবার ১১ টায় ঝালকাঠি সদর উপজেলার চাচৈর ও পিরন্ড প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এ কথা বলেন। বিদ্যালয়ের ম্যানেজেং কমিটির সভাপতি আবুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মোঃ শাহ আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহ্,া জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এড. আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামলীগ সহ-সভাপতি সিদ্দিকুর রহমান। সভায় বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম জাহাঙ্গীর, রেজাউল কবির সহ আর্ োঅনেকে।
পরে বার্ষিক ক্রীড়া ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানে ৩০ টি ইভেন্টে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী ৯০ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। এর আগে মুক্তিযোদ্ধ চলাকালিন সময়ে নথুল্লাবদ ইউনিয়নের ঐতিহাসিক চাচৈর রনাঙ্গনে শহীদের স্মরনে নবনির্মিত স্মতি সৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এছাড়া চাকরার বাজারে নবনির্মিত নথুল্লাবদ ইউনিয়ন আওয়ামীলীগের অফিস উদ্ধোধন করেন।
অন্যদিকে বিকাল ৫টায় বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম উপদেষ্টা, শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু ঝালকাঠি শহরের আমতলা রোডে সদর উপজেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির পরিচিতি ও উপজেলা আওয়ামীলীগের নতুন কার্যালয়ের শুভো উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এড. আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাবেক সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ রাজ্জাক আলী (রাজ্জাক সেলিম), জেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান।
সভায় জেলা, উপজেলা ও শহর আওয়ামীলীগ, সদর উপজেলার ১০টি ইউনিয়ন আ’লীগ সভাপতি-সম্পাদক সহ নেতৃবৃন্ধ, যুবলীগ-ছাত্রলীগ সহ অংগ-সহযোগী সংগঠনের উল্লেখযোগ্য নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন। সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ রশিদ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জি: মোস্তাফিজুর রহমান।

 

তারিখ: ০৯-০৪-২০১৬/কুইকনিউজবিডি/রাকিব/ সময়:১০:২০