২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:১১

কুড়িগ্রামে ভাইয়ের হাতে ভাই খুন

কুড়িগ্রাম থেকে মমিনুল ইসলাম বাবু: কুড়িগ্রামে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে নুরুজ্জামান (৩৫) নামের এক ব্যক্তি খুন হয়েছে।

বুধবার সকালে জেলার উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের বিন্দুর চর মিয়াজি পাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে ৪ মহিলাকে আটক করেছে। হত্যাকান্ডের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসি ও পুলিশ সূত্রে জানা গেছে, ঐ গ্রামের মৃত বাবর আলীর পূত্র নুরুজ্জামান এর সাথে মৃত জাবেদ আলীর পূত্র চাচাতো ভাই আঃ আজিতের চরে জেগে উঠা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। নুরুজ্জামানের পৈত্রিক সূত্রে পাওয়া প্রায় ৫ একর জমিতে এ বছর চাচাতো ভাই আজিত জোর পূর্বক বোরো ধান রোপন করে জমি দখলে নেয়।

এদিকে জমির ধান পাঁকায় তা আজিত কাঁটা শুরু করলে গত মঙ্গলবার নূরুজ্জামান ও তার বড় ভাই নুরু ঐ জমিতে গিয়ে ধানের ভাগ দাবি করে। এসময় আজিত তার লোকজন নিয়ে তাদের মারপিট করে জমি থেকে তাড়িয়ে দেয়। বিষয়টি স্থানীয় লোকজনদের জানালে তারা ঐদিন রাতেই উভয় পক্ষকে নিয়ে সালিশ বৈঠকে বসার কথা থাকলেও তা আজিতের অসহযোগীতার কারনে হয়নি।

গতকাল সকাল সাড়ে ৯ টার দিকে আজিত তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জ্বিত হয়ে অতর্কিত নূরুজ্জামনের বাড়ীতে হামলা চালায়। এসময় চাচাতো ভাইয়ের ছুরির আঘাতে নূরুজ্জামানের গলার শ্বাসনালি কেটে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নূরুজ্জামান ব্যক্তিগত ভাবে ২ সন্তানের জনক এবং স্ত্রী আফরোজা বেগম(৩০) এখন অন্তঃসত্ত্বা বলে জানা গেছে। খবর পেয়ে উলিপুর থানার পুলিশ সেখানে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ হত্যাকান্ডের সাথে ঘটনার সাথে জড়িত সন্দেহে ছামেনা বেগম (৪৫), রাবেয়া বেগম (৩৫), ছকিনা (৪৫) ও রহিমা বেগম(৪০) আটক করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে। অফিসার ইনচার্জ এসকে আব্দুল্লাহ আল সাইদ হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করেন।

কুইক নিউজ বিডি.কম/এএম/০৬.০৪.২০১৬/১৯:৪১