১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৫৯

আফগানিস্থানে অপহরণের ১৮ দিন পর উদ্ধার: পরিবারে আনন্দের বন্যা

পাবনা থেকে খাইরুল ইসলাম : আফগানিস্থানে অপহরণের ১৮দিন পর ব্র্যাকের বাংলাদেশী দু কর্মকর্তা পাবনা সদর উপজেলার সিরাজুল ইসলাম সুমন(৩৮) ও ফরিদপুর উপজেলার ইঞ্জিনিয়ার শওকত আলী(৫০) উদ্ধার হয়েছেন। সোমবার রাত সাড়ে ৮টায় পরিবারের লোকজনের সাথে মোবাইলে কথা বলায় আনন্দের বন্যা বইছে এলাকায়।
উদ্ধারকৃত সুমন পাবনা সদর উপজেলার দুবলিয়া পুরাতন পাড়া গ্রামের এজেম উদ্দিন খানের ছেলে ও হাজী শওকত আলী জেলার ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামের মৃত মোস্তাক হোসেন এর ছেলে। তবে শওকত আলী এখন পরিবার পরিজন নিয়ে ঢাকার উত্তরায় বসবাস করেন।
অপহৃত সিরাজুল ইসলাম সুমনের চাচাত ভাই আনসার- ভিডিপি ব্যাংক এর পরিচালক আব্দুল খালেক খান জানান, সুমনের সাথে তার বাবা (অব:) শিক্ষক এজেম উদ্দিন খান ও মা শাহনাজ পারভীন, স্ত্রী লতা খাতুন এবং পরিবারের অন্য সদস্যদের সাথে সোমবার রাত সাড়ে ৮টার দিকে মোবাইল ফোনে কথা হয়েছে। তারা সুস্থ আছেন এবং দেশে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য, ১৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে আফগানিস্তানের কুন্দুজ এ ব্র্যাকের একটি নির্মানাধীন স্কুল থেকে গাড়িতে করে বাগলান এলাকায় তাদের অফিসে ফিরে আসছিলেন ব্র্যাকের ৩ কর্মকর্তা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ওই গাড়ি থেকে অস্ত্রের মুখে ব্র্যাকের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম সুমন ও প্রধান প্রকৌশলী হাজি শওকতকে অপহৃত হন।
তবে সুমনের বাবা এজেম উদ্দিন খান জানান, ছেলে উদ্ধার হওয়ায় তারা খুবই খুশি হয়েছেন। এজন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলমকে ধন্যবাদ জানিয়েছেন। কুইকনিউজবিডি.কম/নাঈম/০৫-০৪-২০১৬/সময়ঃ১০:০০