ব্রেকিং নিউজ
২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ১২:০৪

১৯৪৩ সালে হারিয়ে গিয়েছিল আংটিটি, অতঃপর…

 

ডেস্ক নিউজ : ১৯৪৩ সালে সোনার একটি আংটি হারিয়ে গিয়েছিল। ৭৬ বছর পর সেই আংটি অবেশেষে পাওয়া গেছে, আংটির মালিকেরও খোঁজ মিলেছে।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, ১৯৪৩ সালের হারিয়ে যাওয়া সোনার সেই আংটিটি খুঁজে পান কেলি স্টুয়ার্ট নামের যুক্তরাষ্ট্রের এক নাগরিক। ১০ ক্যারেট সোনার ওই আংটির বিশেষত্ব হলো, কলোরাডো স্কুল অফ মাইনসের স্মৃতিচিহ্ন বহন।

যুক্তরাষ্ট্রের রাইখফিল্ডের বাসিন্দা কেলি স্টুয়ার্ট তার মেটাল ডিটেক্টরের সাহায্যে একটি পরিত্যক্ত বাড়ির উঠানে আংটিটির খোঁজ পান। এটি তিনি পেয়েছিলেন ২০১৯ সালে। কিন্তু অনেক খুঁজেও আংটির মালিকের সন্ধান পাচ্ছিলেন না।

স্টুয়ার্ট বলেন, আংটির গায়ে খোদাই করে ‘আর.ডব্লিউ.ডি’ লেখা ছিল। এর সূত্রেই তিনি ইন্টারনেটে সংশ্লিষ্ট ব্যক্তিকে খুঁজতে শুরু করেন। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম থেকেও এ সংক্রান্ত খোঁজ করেন। অবশেষে খোঁজ মেলে আংটির মালিক রিচার্ড ইউলিয়াম ডেনেকের। পরে তার সঙ্গে যোগাযোগ করেন কেলি স্টুয়ার্ড। হারিয়ে যাওয়া সেই আংটি পেয়ে অভিভূত ডেনেক।

ডেনেক বলেন, তিনি ১৯৪৩ সালে কয়েক দিনের জন্য রাইখফিল্ডে ছিলেন। ওই সময় কোনোভাবে আংটিটি হারিয়ে ফেলেছিলেন। তিনি ‘কলোরাডো স্কুল অব মাইনসে’র ছাত্র ছিলেন। আংটিটি ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ‘ক্লাস রিং’ ছিল।

কিউএনবি/রেশমা/২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ/দুপুর ১:৪১

↓↓↓ফেসবুক শেয়ার করুন