ব্রেকিং নিউজ
৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ১২:১৪

ওপেনার হিসেবে টেস্ট অভিষেক হচ্ছে মাহমুদুলের?

 

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটির দলে সবচেয়ে বড় চমক হলেন মাহমুদুল হাসান জয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার বয়সভিত্তিক ক্রিকেট, ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ ইমার্জিং দলে মূলত তিন নম্বর পজিশনেই ব্যাট করেন। কিন্তু চট্টগ্রাম টেস্টে তাকে ওপেনিং পজিশনে নামানোর পরিকল্পনা করছে জাতীয় দলের টিম ম্যানেজম্যান্ট। আজ বৃহস্পতিবারও তরুণ এই ব্যাটসম্যানকে শুরুর দিকে নেটে পাঠানো হয়। তাকে নিয়ে দীর্ঘক্ষণ আলাদা কাজ করেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

চোটের কারণে এই সিরিজে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ৫টি টেস্ট খেলে সাইফের পারফরম্যান্স এখনও বলার মতো নয়। তার পারফর্মেন্সের পাশাপাশি টেকনিকও প্রশ্নবিদ্ধ। যে কারণে আগামীকাল শুক্রবার সম্ভব অভিষেক হতে যাচ্ছে মাহমুদুলের। আজ বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘ব্যাক আপ ওপেনার হিসেবে ওকেই নিয়েছি আমরা। যদি ও খেলে, তাহলে ওপেনার হিসেবেই খেলবে।’

এই টেস্টে বাংলাদেশ দলে বাড়তি ওপেনার বলতে একজন। সাইফ, সাদমানের পাশাপাশি আছেন ২১ বছর বয়সী জয়। অনুশীলনে মাহমুদুলকে লম্বা সময় ধরে গ্রানাইটের স্লাবে বল ছুঁড়ে শর্ট অব লেংথ ও শর্ট বল অনুশীলন করানো হয়। কারণ ওপেনিংয়ে নামলে পাকিস্তানি পেসারদের মুখোমুখি হতে হবে তাকে। অ্যাশওয়েল প্রিন্স তাকে নিয়ে কাজ করেন মূলত শর্ট বল ও শর্ট অব লেংথ বলে কাট করা, পুল করা, ডিফেন্স করা ও বল ছেড়ে দেওয়া নিয়ে।

 

 

কিউএনবি/আয়শা/২৫শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ/বিকাল ৪:০০

↓↓↓ফেসবুক শেয়ার করুন