ব্রেকিং নিউজ
৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ১১:০৩

চৌগাছায় যুবদল নেতা রায়হান হত্যা মামলায় ১৫ আসামি খালাস

 

এম এ রহিম চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছা উপজেলার জামিয়া গ্রামের যুবদল নেতা রায়হান হত্যা মামলা ১৫ আসামিকে খালাস প্রদান করেছেন আদালত। মঙ্গলবার অতিরিক্ত জেলা জজ আদালতের বিচারক সোহানী পূষণ এই রায় প্রদান করেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি অসীম কুমার ঘোষ ও আলতাফ হোসেন। নিহত রায়হান উদ্দিন চৌগাছা উপজেলার জামিরা গ্রামের মহসিন আলীর ছেলে। তিনি ফুলসরা ইউনিয়ন যুবদলের সাংগঠনিক স¤পাদক ছিলেন।

রায়ে খালাসপ্রাপ্তরা হলেন-চৌগাছা উপজেলার সাদীপুর গ্রামের মৃত তোফাজ্জেল হোসেনে ছেলে বিশারত আলীওরফে বিষে মেম্বার, শরিফুলের ছেলে শফিকুল ইসলাম, আমির হোসেনের ছেলে জাহাঙ্গীর হোসেন, মৃত মফেজ উদ্দিনের ছেলে নওশের আলী, মৃত মোফাজ্জেল হোসেনের ছেলে আফসার আলী, মহিউদ্দিনের ছেলে মাওলা, আব্দুলের ছেলে বাবুল আক্তার, ওমর আলীর ছেলে উজ্জল হোসেন, বিষে মেম্বারের ছেলে আরিফ, আফসারের ছেলে আশরাফুল, দুলাল হোসেনের ছেলে জুয়েল হোসেন, কাশেম আলীর ছেলে তরিকুল ইসলাম, মৃত বেলায়েত হোসেনের দুই ছেলে ওমর আলী ও মহিউদ্দিন মহিদ এবং মৃত মোস্তাক আলীর ছেলে আলী আকবর।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৩ জুন রাতে যুবদল নেতা রায়হান উদ্দিনসহ ২০ যুবক একটি ট্রাকে চড়ে পাশের কোটচাঁদপুরে সার্কাস দেখতে যান। পরদিন ভোরে তারা কোটচাঁদপুর থেকে চৌগাছায় ফিরছিলেন। পথে সাদীপুর গ্রামে পৌঁছালে স্থানীয় বিষে মেম্বারের নেতৃত্বে একটি চক্র রাস্তায় গরুরগাড়ি দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে ট্রাকটির গতিরোধ করে। এরপর তারা ট্রাকে থাকা যুবকদের বেধড়ক মারধর করেন। এতে রায়হান মারাত্মক আহত হলেও তাকে আটকে রাখা হয়।

এ খবর পেয়ে চৌগাছা থানার পুলিশ সেখানে গিয়ে রায়হানকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০ টার দিকে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় রায়হানের পিতা মহাসিন বিশ্বাস উল্লিখিত ১৫ জন এবং বিষে মেম্বারের স্ত্রী রাশিদা খাতুনকে আসামি করে চৌগাছা থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে আদালত ওই মামলা থেকে বিষে মেম্বারের স্ত্রীকে অব্যহতি দিয়ে ১৫ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে। মঙ্গলবার এ মামলার রায়ে ১৫ আসামিকে খালাস প্রদান করেন আদালতের বিচারক।

 

 

কিউএনবি/আয়শা/২৪শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ/সন্ধ্যা ৬:৫০

↓↓↓ফেসবুক শেয়ার করুন