২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ৮:০০

জাজিরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

 

খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি : স্ত্রী হত্যা মামলায় ১৩ অক্টোবর বুধবার বিকাল ৩টায় স্বামীকে অর্থ ও মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আঃ ছালাম খান। অর্থ ও মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী নুরুল আমিন শেখ (৩০) জাজিরা উপজেলার নাওডোবা হারুন টুনিকান্দি গ্রামের হাশেম শেখের ছেলে। অভিযোগ গঠনের সময় এই মামলাল অপর আসামীদের অব্যাহতি প্রদান করেছেন ট্রাইব্যুনাল।

জানাগেছে, যৌতুকের জন্য স্ত্রী রেশমা আক্তার (২২) কে ২০১৭ সালে হত্যা করে স্বামী নুরুল আমিন শেখ। এই মামলার অপর ৫ আসামীকে চার্জ গঠনের সময় অব্যাহতি প্রদান করা হয়। ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন ট্রাইব্যনাল। এজাহার ও ডাক্তারী সনদ স্বপক্ষে সাক্ষিরা সাক্ষ্য প্রদান করেন। এজাহার, অভিযোগপত্র ও সাক্ষিদের সাক্ষ্য পর্যালচনায় আদালত এই সিদ্ধান্তে উপনিত হয়।

রাষ্ট্রপক্ষের আাইনজীবী মির্জা হযরত আলী বলেন, ২০১৭ সালে জাজিরার হারুন টুনিকান্দি গ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা করে স্বামী। আজ সেই মামলার রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনালের বিচারক। আসামীর সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ প্রদান করায় বাদী ও রাষ্ট্রপক্ষ খুশি। এই রায়ের মাধ্যমে নারী নির্যাতন বন্ধ ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ/সন্ধ্যা ৭:২৪

↓↓↓ফেসবুক শেয়ার করুন