২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ৮:১০

এবার অবসর নিন অমিতাভ বচ্চন, বললেন সেলিম খান

 

বিনোদন ডেস্ক : সেলিম খান সম্পর্কে বলিউড ভাইজান সালমান খানের বাবা। অমিতাভ বচ্চনের সঙ্গে সেলিম খান কাজ করেছেন প্রায় ১০টি সিনেমাতে। অমিতাভের সঙ্গে কাজের বাইরেও ভালো বন্ধুত্ব সেলিমের।

অমিতাভের জন্মদিনে ভারতের দৈনিক ভাস্কর পত্রিকা একটি সাক্ষাৎকার প্রকাশ করে । সেখানে সেলিম খানের মন্তব্য তুলে ধরা হয়েছে। সেলিম খান জানিয়েছেন, এবার অবসর নেওয়া উচিত অমিতাভ বচ্চনের। প্রফেশনাল লাইফের ব্যস্তত কমিয়ে এবার ব্যক্তিগত জীবন উপভোগ করা উচিত তার। খবর টাইম অব ইন্ডিয়া।

সেলিম খান মনে করেন, একজন সফল অভিনেতা জীবনে যা যা অর্জন করেত পারে বিগ বি তার সবই অর্জন করেছেন। জীবনের কিছুটা সময় নিজের জন্যও রাখা প্রয়োজন।

বলিউডের জনপ্রিয় এ চিত্রনাট্যকার আরও বলেন, মানুষের পুরো জীবনটাই কর্মময় কিন্তু একটা সময়ের পর নিজের ইচ্ছায় বাঁচা জরুরি। ছোটবেলায় পড়াশোনা, তারপর পরিবারের গুরুদায়িত্ব এভাবেই জীবন থেকে সময় পার হয়ে যায়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, সেলিম খানের লেখা চিত্রনাট্যে ১০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। সেলিম খানের লেখা একেকটা সংলাপ অমিতাভের ক্যারিয়ারের অন্যতম মাইলস্টোন।

সেলিম খান বলেন, অমিতাভ বচ্চন তার ‘অ্যাংরি ইয়ং ম্যান’ ইমেজের জন্য বিখ্যাত, আজও তিনি সেই ইমেজেই জনপ্রিয়; কিন্তু এই সময়ে যেসব সিনেমা তৈরি হচ্ছে তা কখনই অমিতাভের যোগ্য নয়।

প্রথমবার ১৯৭৩ সালে জঞ্জির ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সেলিম খান ও অমিতাভ বচ্চন। ছবিতে অমিতাভের পাশাপাশি মুখ্য ভূমিকায় ছিলেন জয়া বচ্চন ও প্রাণ। তাদের আরেকটি উল্লেখযোগ্য ছবি শোলে। ভারতীয় ছবির অন্যতম মাইলস্টোন এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন সেলিম খান ও জাভেদ আখতার। জয়ের চরিত্রে অমিতাভ ছিলেন অনবদ্য। এ ছাড়া দিওয়ার, মজবুর, ডন, ত্রিশূল, কালা পাথ্থর, দোস্তানাসহ সেলিমের লেখা বেশ কয়েকটি সুপারহিট ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

কিউএনবি/রেশমা/১৩ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ/সকাল ১১:০৪

↓↓↓ফেসবুক শেয়ার করুন