২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ৯:২৩

স্বামীর নির্যাতনে কোলের সন্তানকে নিয়ে বাড়ী ছাড়া চিরিরবন্দরের লতিকা রাণী॥

 

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি : নারীদের অধিকার প্রতিষ্ঠায় বিশ্ব নারী দিবস,নারী নির্যাতন প্রতিরোধ দিবস,বিভিন্ন সরকারি বেসরকারি জেন্ডার বিষয়ক সেল থাকার পরেও ঠেকানো যাচ্ছে না নারী নির্যাতন। হর হামেশাই এবং প্রতিনিয়তই ঘটে চলেছে। এমনই এক ঘটনার জন্ম দিয়েছে দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের পূর্ব রামনগর,বিধুর কালিতলা নিবাসী মৃত রাম মোহন অধিকারীর ছেলে ভৌরব অধিকারীর স্ত্রী ও চিরিরবন্দর জয়দেবপুর মৌজার আন্দারমুহা গ্রামের কেবল চন্দ্র রায়ের কলেজ পড়ুয়া একমাত্র কন্যা লতিকা রানী রায়ের জীবনে। গত ২৪ আগষ্ট লতিকা রানী দিনাজপুর কোতয়ালি থানায় তার ও তার একবছরের পুত্র সন্তানের ভবিষ্যৎ জীবনে বেঁচে থাকার নিশ্চয়তা ও নেশাগ্রস্থ স্বামীর নির্বিকার নির্যাতনে তিল তিল করে মেরে ফেলার হাত থেকে বাঁচতে আইনের সু-দৃষ্টি কামনা করে স্বামী ভৌরব অধিকারির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

বাবা-মার আর্থিক অস্বচ্ছলতা ও তাকে নিয়ে দুঃচিন্তার অবসান ঘটাতে নিজের ভবিষ্যত জীবনের চিন্তা না করেই বাবা মার নির্দেশে এইচএসসি প্রথম বর্ষে পড়তেই দুই সন্তানের জনককে বিয়ে করতে রাজি হয়েছিল।কিন্তু সেদিন লতিকা, কি ভেবেছিল বিয়ের পরেও পুনরায় বাবা মার বোঝা হয়ে থাকতে হবে। স্বামীর ভালোবাসার পরিবর্তে সইতে হবে নির্যাতন। যখন লতিকা দরিদ্র বাবা মার নিজেকে বোঝা মনে করে বিয়ে করেছিল তখন সে ছিল একা ,কিন্তু বর্তমানে কোলের সন্তান সহ পাষন্ড স্বামী ভৌরব শুধু তাকে সংসার ও বিছানা সামলানোর জন্যই নাকি বিয়ে করেছে, যা কেঁদে কেঁদে অভিযোগ করে লতিকা রানী।

সারাদিন বিভিন্ন নেশাগ্রস্থ চক্রের সদস্যদের সাথে আড্ডা, বাড়িতে নেশার আশর আর পান থেকে চুন খষলেই শারীরিক ও মানসিক নির্যাতন। লতিকার ঘরে ফুটফুটে দুধের শিশু তার প্রতিও নেই বিন্দুমাত্র ভালোবাসা। সারাদিন স্বামীর নেশার আসর ও নির্যাতনে হাপিয়ে উঠেছিল লতিকা রানী। শেষ পর্যন্ত জীবন বাঁচাতে আশ্রয় নিল সেই জন্মদাতা পিতা মাতার ঘড়েই। দীর্ঘ প্রায় এক বছর পেরিয়ে গেলেও একদিনের জন্যও ভৌরব অধিকারী তার বা তার সন্তানের কোন খোঁজ খবর পর্যন্ত নেয়নি বলে অভিযোগ করেন লতিকা। স্বামীর এরুপ কর্মকান্ডে অতিষ্ট হয়ে লতিকা শেষ পর্যন্ত স্মরণাপন্য হলো আইনের আশ্রয়ে।

 

 

কিউএনবি/আয়শা/৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ/বিকাল ৪:১৪

↓↓↓ফেসবুক শেয়ার করুন