২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | বিকাল ৪:০৯

এমবাপের জোড়া গোলে সেমির পথে পিএসজি

 

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। এদিন জোড়া গোল করেন এমবাপে এবং দুই এসিস্টে নজর কাড়েন নেইমার জুনিয়র। প্রতিশোধের এই জয়ে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখলো প্যারিসের ক্লাবটি। এই বায়ার্নের কাছেই গত মৌসুমের ফাইনালে হেরে যায় পিএসজি।

বুধবার (৮ এপ্রিল) রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বায়ার্নকে ৩-২ ব্যবধানে হারায় পিএসজি। প্রথম ৩০ মিনিটে কাইলিয়ান এমবাপে ও মার্কুইনহোসের গোলে এগিয়ে যায় গতবারের রানার্সআপ দলটি। পিছিয়ে গেলেও এরিক-মাক্মিম চুপো মোটিং ও টমাস মুলারের গোলে সমতায় ফেরে বায়ার্ন। শেষে এমবাপের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

ম্যাচের ৩ মিনিটেই পিএসজিকে এগিয়ে নেন এমবাপে। ডি মারিয়ার পাস থেকে বল পেয়ে যান নেইমার। এরপর ডানদিক দিয়ে এমবাপের দিকে বাড়িয়ে দেন। সেই বল ধরে জোড়ালে শটে গোলরক্ষককে পরাস্ত করে ঠিকানা খুঁজে নেন এমবাপে। 

ম্যাচের ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কুইনহোস। এবারও নেইমারের অবদান। বায়ার্নের রক্ষণভাগের খেলোয়াড়দের মাথার ওপর দিয়ে মার্কুইনহোসকে লক্ষ্য করে বল দেন নেইমার। সেই বল হেডের মাধ্যমে জালে জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

অবশ্য গোল ফিরিয়ে দিতেও খুব একটা সময় নেয়নি বায়ার্ন। ৩৭তম মিনিটে রবার্ট লেওয়ানডস্কির জায়গায় খেলতে নামা এরিক চুপো মোটিংয়ের গোলে ব্যবধান কমায় বায়ার্ন। তাতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতি যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬০তম মিনিটে টমাস মুলারের হেডে ম্যাচে সমতায় ফেরে বায়ার্ন। জশুয়া খিমিচের নেওয়া কিক লাফিয়ে হেডে নাভাসকে পরাস্ত করে বল জালে জড়ান মুলার।

এর ৮ মিনিট পরেই কালিয়ান এমবাপে তার জোড়া গোল পূর্ণ করেন। ডি মারিয়ার পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে বল জালে পাঠান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা। এই গোলেই জয় নিশ্চিত হয় ফরাসী চ্যাম্পিয়নদের।

শেষ ১০ মিনিটে প্রচণ্ড চাপ বাড়ায় বায়ার্ন। দুটি সুযোগও পায় তারা কিন্তু গোলের দেখা পায়নি চ্যাম্পিয়নরা। তাতে ১৯৯৪ সালের পর এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের মাঠ থেকে জিতে ফিরল পিএসজি।

ফিরতি লেগে আগামী বুধবার (১৪ এপ্রিল) পিএসজির মাঠে লড়বে বায়ার্ন।

কিউএনবি/রেশমা/৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ/সকাল ১১:৪৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন