২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | বিকাল ৫:০৯

শাহজালালে ৫০ লাখ ভারতীয় রুপিসহ যাত্রী আটক

 

ডেস্কনিউজঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫০ লাখ ভারতীয় রুপিসহ ফকরুল ইসলাম নামের এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস। আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে ওই যাত্রীকে আটক করা হয়।

শনিবার কাস্টমস হাউস ঢাকা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাসপোর্ট অনুযায়ী আটক যাত্রীর গ্রামের বাড়ি চাঁদপুর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল সাড়ে ৭টার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৪০৪৮ ফ্লাইটে করে দুবাই থেকে ঢাকায় আসেন ফকরুল ইসলাম। পরবর্তীতে কাস্টমস হলে রেড চ্যানেলে এসে তিনি দুটি স্বর্ণের বার ও স্বর্ণালংকারের ব্যাগেজ ঘোষণা প্রদান করেন ও শুল্ক কর আদায় করে গ্রিন চ্যানেল অতিক্রম করার চেষ্টা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদ থাকায় কাস্টমস গ্রিন চ্যানেল অতিক্রমের সময় যাত্রীর কাছে কোনো ধরনের বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন এবং গ্রিন চ্যানেল অতিক্রমের চেষ্টা করেন। পরে যাত্রীর সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে মুদ্রাসদৃশ বস্তু দেখতে পাওয়া যায়।

এরপর যাত্রীকে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগ তল্লাশি করে মোট ৫০ লাখ দুই হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়, যা বাংলাদেশি মুদ্রায় টাকার পরিমাণ আনুমানিক ৫৮ লাখ ৫২ হাজার ৩৪০ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘোষণা ছাড়া ও তথ্য লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে। এ ব্যাপারে আটক যাত্রীকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে আটক করা হয়েছে। একইসঙ্গে অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

‌কিউএনবি/বিপুল/২০শে মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ/রাত ১০:৩০

↓↓↓ফেসবুক শেয়ার করুন