৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ১০:৫৪

ভারতের প্রজাতন্ত্র দিবসে অযোধ্যায় মসজিদ নির্মাণ শুরু হবে

 

ডেস্কনিউজঃ ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় আলোচিত মসজিদটির নির্মাণকাজ শুরু হবে জাতীয় পতাকা উত্তোলন এবং বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে। আগামী ২৬ জানুয়ারি দেশটির প্রজাতন্ত্র দিবসের দিন মসজিদটির নির্মাণ কাজ শুরু হবে।

অযোধ্যার যেখানে রাম মন্দির নির্মাণ হচ্ছে সেখান থেকে ২৫ কিলোমিটার দূরে দ্য ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশন ট্রাস্ট পাঁচ একর জমির ওপর এই মসজিদ নির্মাণ করবে। মসজিদের পাশাপাশি ওই জমিতে তৈরি হবে গবেষণাকেন্দ্র, গ্রন্থাগার, হাসপাতাল, কমিউনিটি কিচেন।

দ্য ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশন ট্রাস্ট জানিয়েছে, আগামী ২৬ জানুয়ারি সকাল সাড়ে ৮টায় মসজিদ নির্মাণের কাজ শুরু হবে।

ফাউন্ডেশন জানায়, আগামী ২৬ জানুয়ারি মসজিদ নির্মাণের কাজ শুরু হচ্ছে। ওই দিন বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়া হয়েছে। বিশ্বজুড়ে আবহাওয়া পরিবর্তনের ফলে যে সমস্যা তৈরি হচ্ছে তা মানুষের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে। তাই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়া হয়েছে।

অ্যামাজান রেইন ফরেস্ট, অস্ট্রেলিয়ার বুশফায়ারযুক্ত অঞ্চল এবং ভারতের বিভিন্ন ভৌগোলিক অঞ্চল থেকে আনা বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হবে এদিন।

কিউএনবি/বিপুল/১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ/সন্ধ্যা ৬:৪৩

↓↓↓ফেসবুক শেয়ার করুন