৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ১০:৫৬

বিসিবির যে সিদ্ধান্তে হতাশ সাধারণ দর্শকরা

 

স্পোর্টস ডেস্ক :  করোনার কারণে দীর্ঘ বিরতির পর ঘরোয়া ক্রিকেটে ফিরলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইতোপূর্বে সফলভাবে সম্পন্ন হওয়া বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ন্যায় ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া এই সিরিজেও গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি দিচ্ছে না বিসিবি।

চলমান করোনা মহামারীকালে সিরিজটি মাঠে গড়ানোয় খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট ও ম্যাচ সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখেই মূলত এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট প্রশাসন। যদিও এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকছেন সাবেক ক্রিকেটার, অধিনায়ক, অতিথি ও স্পন্সররা। সিরিজে তাদের জন্য সীমিত পরিসারে বসার ব্যবস্থা রেখেছে দেশের ক্রিকেট সংস্থা বিসিবি।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণা উপলক্ষে এক অনুষ্ঠানে আজ সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি বলেন, ‘পালাক্রমে কিছু সাবেক ক্রিকেটার, অধিনায়ক, অতিথি ও স্পন্সর সংশ্লিষ্টদের আমরা আমন্ত্রণ জানাবো। যদিও এটা খুবই সীমিত পরিসরে। তবে সাধারণ দর্শকদের আমরা অনুমতি দিচ্ছি না।’

আর এতেই মূলত হতাশ দেশের আপামর ক্রিকেট ভক্ত। যদিও মাঠে বসে ক্রিকেট উপভোগের থেকে নিজেদের ও অন্যদের জীবনের নিরাপত্তাকেই এই মুহূর্তে বেশি গুরুত্ব দিচ্ছে তারা। ঘরে বা নিজ নিজ অবস্থানে অবস্থান করেই টাইগারদের ক্রিকেট যুদ্ধ উপভোগ ও তামিম-সাকিবদের অকুণ্ঠ সমর্থন দিয়ে যাবে বলেন অভিমত প্রকাশ করেছে ভক্তরা। সেইসঙ্গে অতি দ্রুতই যেন এহেন অবস্থার প্ররিবর্তন হয়, সেই আশা ও প্রার্থনাও ব্যক্ত করেছে তারা।

কিউএনবি/অনিমা/১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ/রাত ৯:৪৬

↓↓↓ফেসবুক শেয়ার করুন