২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৮:৩৮

মেহবুবা মুফতি গ্রেফতার, গৃহবন্দি তার মেয়ে ইলতিজা

 

ডেস্কনিউজঃ সদ্য গৃহবন্দি দশা ঘুচেছে। কিন্তু তারপরও যে কাজ থেকে বিরত করতে তাকে গৃহবন্দি করা হয়েছিল, সেই কার্যকলাপ বন্ধ করেননি। মুক্তি পাওয়ার পরও বারবার কাশ্মীরের ৩৭০ ধারা ফেরানোর দাবিতে সরব হয়েছেন। তার দলের একাধিক নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে বিচ্ছিন্নতাবাদে মদত দেয়ার। এসবের মধ্যে ফের নাকি তাকে বেআইনিভাবে আটক করেছে পুলিশ। টুইটারে এমনই অভিযোগ করলেন পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি।

শুক্রবার একাধিক টুইট করে মেহেবুবা দাবি করলেন, ‘আমাকে ফের বেআইনিভাবে আটক করা হয়েছে। গত দু’দিন ধরে কাশ্মির প্রশাসন ওয়াহিদ পারার পরিবারের সাথে দেখা করতে দিচ্ছে না আমাকে। বিজেপির মন্ত্রীরা আর ওদের অনুগতরা কাশ্মির প্রতিটি কোণায় ঘুরে বেড়াচ্ছে। সমস্যা শুধু আমার ক্ষেত্রে?’ শুধু তাই নয়, মেহেবুবার মেয়ে ইলতিজা জাভেদ, যিনি কিনা কাশ্মীর ইস্যুতে সামাজিক মাধ্যমে বারবার সরব হয়েছেন, তাকেও নাকি গৃহবন্দি করা হয়েছে। প্রসঙ্গত, দিন তিনেক আগেই পিডিপির যুব নেতা ওয়াহিদ পারাকে জঙ্গিযোগের অভিযোগে গ্রেপ্তার করেছেন এনআইএ। তারপর থেকেই তার পরিবারের সাথে দেখা করার চেষ্টা করছেন কাশ্মিরে সাবেক মুখ্যমন্ত্রী। কিন্তু প্রশাসন তাকে অনুমতি দেয়নি। মেহেবুবার অভিযোগ, ওয়াহিদ পারার গ্রেপ্তারি বেআইনি। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ভিত্তিহীন অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ওই যুব নেতাকে। এবং পারার পরিবারের পাশে দাঁড়াতে গেলে তাকেও আটক করা হয়েছে।

উল্লেখ্য, গতবছর কাশ্মিরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার করার ঠিক আগে আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা-সহ একাধিক স্থানীয় নেতানেত্রীকে আটক করে সরকার। পরে তাদের গৃহবন্দী করে রাখা হয়। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সেই বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী। তারপরই উপত্যকার ৩৭০ ধারা ফেরানোর দাবিতে তৈরি করেছেন গুপকার জোট। যা একেবারেই পছন্দ হয়নি কেন্দ্রের।

কিউএনবি/বিপুল /২৭শে নভেম্বর, ২০২০ ইং/বিকাল ৪:২৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন