২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ভোর ৫:৩১

ম্যালেরিয়া, করোনা ও সর্বশেষ সাপের কামড়েও মরলেন না এই ব্যক্তি

 

ডেস্ক নিউজ : রাজস্থানে কর্মরত ব্রিটিশ নাগরিক ইয়ান জোনস যেন লৌহ মানবেরই ওপর রূপ। ম্যালেরিয়া, করোনা ভাইরাসের মতো মরণঘাতী রোগ তাকে দমাতে পারেনি। এবার বিশ্বের অন্যতম বিষধর সাপের কামড় খাওয়ার পরও তিনি সুস্থ হয়ে উঠছেন। এতে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন ইয়ান।

জানা গেছে, রাজস্থান রাজ্যের যোধপুর জেলায় মরুভূমিতে বিশ্বের অন্যতম বিষধর সাপ গোখরো কামড় দেয় ইয়ানকে। এরপর তাকে যোধপুর শহর থেকে ৩৫০ কিলোমিটার দূরে এক হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক অভিষেক তাতের বলেন, গত সপ্তাহে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। তাকে সাপে কামড় দিয়েছিল। আমরা ভেবেছিলাম তার করোনা পজিটিভ। পরে টেস্ট করে নেগেটিভ পাওয়া গেছে। ইয়ান বেশ কিছুদিন বেহুঁশ ছিলেন। তার দৃষ্টিশক্তি হ্রাস পেয়েছিলো। এখন তিনি সুস্থ। চলতি সপ্তাহের শুরুতে আমরা তাকে ছেড়ে দিয়েছি।

ইয়ান জোনসের অবিশ্বাস্য এই ঘটনায় আবির্ভূত তার পরিবার। তার ছেলে সেব জোনস বলে, আমার বাবা একজন যোদ্ধা। ভারতে তিনি ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসেও আক্রান্ত হয়েছেন তিনি। এবার সাপের কামড় থেকে বেঁচে ফিরলেন। মহামারির কারণে আমার বাবা যুক্তরাজ্যেও ফিরতে পারেননি। তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন আছে। আমরা সবসময় তার পাশেই আছি। এনডিটিভি

 

 

কিউএনবি/রেশমা/২২শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ/দুপুর ১:১৭

↓↓↓ফেসবুক শেয়ার করুন