২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৮:৪৯

৭৩৪ কিলোমিটার গ্রামীণ সড়কের ৫৩০ কিলোমিটারই কাঁচা!

 

ডেস্ক নিউজ : হবিগঞ্জের মাধবপুরে যোগযোগব্যবস্থার উন্নয়ন না হওয়ায় দুর্ভোগ নিয়ে চলছে প্রতিটি গ্রামের জনগণ। সিলেট বিভাগের প্রবেশদ্বার ঢাকা সিলেট মহাসড়কসংলগ্ন অত্র উপজেলাটিতে কৃষি ও শিল্পকারখানায় উন্নয়ন হলেও অনুন্নত রয়েছে জনগণের চলাচলের রাস্তাঘাট। ২৯৫ বর্গ কিলোমিটারের উপজেলাতে প্রায় সাড়ে ৩ লাখ জনগণের বসবাস। 

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে ২৮৮টি গ্রাম সমৃদ্ধ এ উপজেলাতে মোট ৭ শ ৩৪ কিলোমিটার রাস্তার মধ্যে পাকা রাস্তা রয়েছে মাত্র ১৯৬ কিমি। গ্রামীণ রাস্তার মধ্যে সিমেন্ট ও ইটের খোয়া (সিসি) এবং রড, সিমেন্ট ও ইটের খোয়া (আরসিসি) দ্বারা এ পর্যন্ত পাকা হয়েছে ৩ কিমি। সম্পূর্ণরূপে ৫ শ ৩০ কিমি মাটির কাঁচা রাস্তা দিয়ে আজও চলতে হচ্ছে মাধবপুরবাসীকে। দীর্ঘদিন আগে ইট সলিং হওয়া বিভিন্ন ইউনিয়নের ৫ কিলোমিটার রাস্তা গত বন্যার পানিতে প্লাবিত হয়ে অধিকাংশ রাস্তাই ক্ষতিগ্রস্ত হয়ে মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

প্রতিটি ইউনিয়নের জনগণ যোগাযোগব্যবস্থার উন্নয়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন। ১১টি ইউনিয়নের ১৮১টি মৌজার এ উপজেলাতে ৩০৯টি রাস্তা পাকাকরণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তালিকাভুক্ত হলেও অদ্যাবধি বাস্তবে রূপ না নেওয়ায় সামাজিক যোগযোগমাধ্যমসহ সর্বত্র জনগণকে ক্ষোভ ঝাড়তে দেখা যাচ্ছে। যোগাযোগব্যবস্থার দুর্ভোগ লাঘব হবে কবে সেই প্রশ্ন জনগণের।

 

 

কিউএনবি/আয়শা/৯ই অক্টোবর, ২০২০ ইং /বিকাল ৩:০৩

↓↓↓ফেসবুক শেয়ার করুন