১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ভোর ৫:২৩

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা

 

আলমগীর মানিক,রাঙামাটি : রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ২০১৯-২০ অর্থ সালে ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা পরিষদের সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করেন।  বাজেটে সরকারের থোক বরাদ্ধ হিসাবে ৭০ কোটি টাকা এবং পরিষদের নিজস্ব আয় থেকে ৩ কোটি টাকা আয় ধরে মোট ৭৩ কোটি টাকার বাজেট পেশ করা হয়।

বাজেটে জেলার যোগাযোগ অবকাঠামো এবং শিক্ষা ও আই সিটি খাতে সর্বোচ্চ ২৬ কোটি টাকার বরাদ্দ রেখে অন্যান্য ১২ টি খাতে ৫৯ কোটি টাকার উন্নয়ন ব্যয় ধরা হয়েছে।  বাজেট সভায় রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক হোসেন, রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার উপস্থিত ছিলেন।

বাজেট বক্তৃতায় চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, পার্বত্য রাঙ্গামাটির জেলার উন্নয়নে রাঙ্গামাটি জেলা পরিষদের ভূমিকা অত্যন্ত বেশী। পার্বত্য মন্ত্রনালয় থেকে পরিষদের অনুকূলে ঘোষিত বাজেট বরাদ্দ পাওয়া গেলে নতুন প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হবে।

 

 

কিউএনবি/আয়শা/১লা আগস্ট, ২০১৯ ইং/বিকাল ৩:১৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন