২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৯:৩৭

সরকারের পক্ষ থেকে জমি ও ঘর পেলেন শেফালী রানী শীল

 

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের বলতলা গ্রামের দোগনা বাজারে ক্ষুর, কাচি ও চিরুনি নিয়ে একযুগ ধরে দোগনা বাজারের একমাত্র নর সুন্দর হিসেবে চুল কেটে যাচ্ছেন নারী নরসুন্দর শেফালী রানী। মানুষিক ভারসাম্যহীন স্বামী যাদব শীল ২০১২ সালে নিরুদ্দেশ হওয়ার পর একটি খুপড়ি ঘরে ৪ মেয়ে ও ১ ছেলে নিয়ে নাপিতের কাজ করেই মানবেতর জীবনযাপন করছেন শেফলী রানী। কোনোমতে সন্তানদের লেখাপড়া ও সংসার চালিয়ে আসছিলেন। ডেইলি বাংলাদেশসহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রচারের পর ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার দোগনা গ্রামের নরসুন্দর শেফালী রানীকে জমি ও ঘর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আজ মঙ্গলবার সকাল ১১টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি কাঁঠালিয়ার দোগনা গ্রামে গিয়ে শেফালী রানীর হাতে জমির দলিল তুলে দেন। 

তাকে চার শতাংশ জমিতে তিনলাখ টাকা ব্যয়ে একটি একতলা ভবন করে দেওয়া হবে। জমিতে ভবন নির্মাণের সুসংবাদ শুনে শেফালী রানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ঘর পেয়ে শেফালী রাণী শীল বলেন, আমি অনেক কষ্ট করে সংসার চালিয়েছি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ঘর ও জমি দিয়েছেন আমার আর কষ্ট করতে হবে না। আমি প্রধানমন্ত্রীর জন্য অনেক দোয়া করি তিনি যেনো সারা জীবন মানুষের সেবা করে যেতে পারেন। এ সময় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, শেফালী রানীর দুরবস্থার কথা গণমাধ্যমে তুলে ধরায় বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে। প্রত্যন্ত গ্রামের মানুষের খবর রাখেন প্রধানমন্ত্রী। তাঁর নির্দেশে শেফালী রানীকে চার শতাংশ জমি ও একটি ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে। পরে দোগনা বাজারে সুধিজনদের সঙ্গে মতবিনিময় করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুল রহমান।

প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না। সেই লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, একটি কল্যাণমূখী সরকার। শেখ হাসিনা একজন মানবতাবাদী নেতা, মানবতাবাদী প্রধানমন্ত্রী। ঝালকাঠির ডিসি মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। অন্যদের মধ্যে বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনির ও শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহামুদুর রহমান রিপন।

 

 

কিউএনবি/আয়শা/২রা জুলাই, ২০১৯ ইং/ সন্ধ্যা ৭:৩৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন